দক্ষিণ আফ্রিকায় গুলি করে ২ বাংলাদেশিকে খুন

দক্ষিণ আফ্রিকায় একই দিনে পৃথক ঘটনায় তিন বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছেন। এদের মধ্যে দুজন নিহত হয়েছেন। 

নিহতরা হলেন— নোয়াখালীর হারুনুর রশিদ এবং কুমিল্লার মাকসুদুর রহমান মহসিন। অন্যদিকে সজিব বড়ুয়া নামে আরও এক বাংলাদেশি আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

শনিবার রাত ৮টার দিকে জোহানেসবার্গের সুয়েটো এলাকার মিডল্যান্ডসে হারুনুর রশিদের দোকানে একদল ডাকাত হানা দেয়। এ সময় ডাকাত দল অধিক পরিমাণে টাকা দাবি করে না পেয়ে হারুনকে গুলি করে চলে যায়। খবর পেয়ে স্থানীয় বাংলাদেশিরা তাকে দ্রুত বারাকওয়ানা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত হারুনুর রশিদ নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার নরোত্বমপুর দীঘিরপাড়ের বাসিন্দা। তিনি দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে দক্ষিণ আফ্রিকায় ব্যবসা করে আসছিলেন।

একই দিনে সন্ধ্যার পর জোহানেসবার্গ শহরের ব্রামফন্টেইনে একটি দোকানে মাকসুদুর রহমান মহসিন নামে আরও এক বাংলাদেশি ডাকাতের হামলায় গুলিবিদ্ধ হন। স্থানীয়রা তাকে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মহসিন কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার বাসিন্দা।

এদিকে শনিবার দুপুরে জোহানেসবার্গ শহরের হাইকোর্টের সামনে গ্রোসারি দোকানে ডাকাতির সময় মাথায় গুলিবিদ্ধ হন সজিব বড়ুয়া।  তার মাথায় গুলি লাগলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।